মেনু নির্বাচন করুন
পাতা

ইউনিসেফ জিওবি প্রজেক্ট (স্বাস্থ্য, শিক্ষা ও স্যানিটেশন)

পাতা

ইউনিসেফ জিওবি প্রজেক্ট (স্বাস্থ্য , শিক্ষা ও স্যানিটেশন)

 

স্যানিটেশন, স্বাস্থ্য শিক্ষা ও পানি সরবরাহ সহ জনসাধারণকে বিভিন্ন বিষয় সর্ম্পকে জনসাধারণকে বিভিন্নভাবে সচেতন করাই প্রযুক্তি পীঠের মূল দায়িত্ব।

বিশ্বজুড়ে নিরাপদ পানীয় জলের জন্য মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল (এমডিজি) তৈরিতে বিশ্বজুড়ে লক্ষ্যমাত্রা পূরণের প্রায় চার বছর পর এবং জাতিসংঘের সাধারণ পরিষদ ঘোষনা করার পর পানি এক মানবিক অধিকার হ'ল, যা প্রায় এক-চতুর্থাংশের এক বিলিয়ন লোকের চেয়ে বেশি। দরিদ্র, এখনও এই মৌলিক প্রয়োজন নেই, ইউনিসেফ বিশ্ব জল দিবসকে চিহ্নিত করতে বলেছে।

২013 সালে প্রকাশিত ইউনিসেফ এবং ডব্লুএইচও-এর পরিসংখ্যান থেকে দেখা যায় যে 768 মিলিয়ন লোকের মধ্যে নিরাপদ পানীয় পানির অভাব নেই, যার ফলে প্রতিবছর হাজার হাজার শিশু অসুস্থ এবং মারা যায়। প্রবেশাধিকার ছাড়াই বেশিরভাগ মানুষ দরিদ্র এবং দূরবর্তী গ্রামাঞ্চলে বা শহুরে বস্তিতে বাস করে।

ইউনিসেফের অনুমান হচ্ছে নিরাপদ পানির অভাব এবং পর্যাপ্ত স্যানিটি এবং স্বাস্থ্যবিধি সঙ্গে সংযুক্ত ডায়রিয়া রোগ থেকে প্রতিদিন 5 দিন পর্যন্ত শিশু মারা যায়।

ইউনিসেফের বৈশ্বিক জল, স্যানিটেশন এবং স্বাস্থ্যবিষয়ক কর্মসূচির প্রধান সঞ্জয় উইজিসেকারা বলেন, "প্রতিটি শিশু, ধনী বা দরিদ্রের কাছে স্বাস্থ্য, অধিকার, ভবিষ্যতের অধিকার, বেঁচে থাকার অধিকার রয়েছে"। "প্রত্যেক পুরুষ, নারী ও শিশু পর্যন্ত পানি ও স্যানিটেশন না হওয়া পর্যন্ত মানুষকে বিশ্রাম নিতে হবে না যে তাদের একজন মানুষের অধিকার।"

 

ছবি

 

সংযুক্তি

 

সংযুক্তি (একাধিক)

 

Share with :

facebook twitter

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter